ভোটের আগে দেওয়া প্রতিশ্রুতি পূরণের দাবীতে আন্দোলন চাকরী প্রার্থীদের

23rd August 2021 4:32 pm বাঁকুড়া
ভোটের আগে দেওয়া প্রতিশ্রুতি পূরণের দাবীতে আন্দোলন চাকরী প্রার্থীদের


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) :   ফের 'হয় চাকরী, দাবী নিয়ে  আন্দোলনে নামলো প্রাথমিক শিক্ষক পদ প্রার্থীরা।  টেট উর্ত্তীর্ণ বঞ্চিত ডি.এল.এড ঐক্যমঞ্চে'র তরফে  প্রাথমিক শিক্ষকতার চাকরীপ্রার্থীরা।  'প্রাথমিক টেট উর্ত্তীর্ণ বঞ্চিত ডি.এল.ড ঐক্যমঞ্চে'র সদস্যরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও ব্রাত্য বসুর ছবি সম্বলিত নিজেদের দাবি সম্বলিত ফেস্টুন নিয়ে মিছিল করে বাঁকুড়া জেলাশাসকের দপ্তরের সামনে পৌঁছান। সেখানে মুখ্যমন্ত্রীর ছবি গলায় ঝুলিয়ে দীর্ঘক্ষণ গণ অবস্থান ও ডেপুটেশান কর্মসূচীতে অংশ নেন তাঁরা।

     আন্দোলনকারী চাকরী প্রার্থীদের দাবি, আমরা ২০১৪ সালের টেট উর্ত্তীর্ণ ও অন্তর্ভূক্ত না হওয়া প্রার্থী। রাজ্যের মুখ্যমন্ত্রী  গত নভেম্বর মাসে ২০১৪-র টেট উর্ত্তীর্ণদের নিয়োগপত্র দেওয়ার কথা ঘোষণা করেন। এই ঘোষণায় আমরা ও আমাদের পরিবার আশার আলো দেখেছিলাম। কিন্তু মুখ্যমন্ত্রীর ঘোষণাই সার! আজও আমরা নিয়োগপত্র পেলামনা। এই মুহূর্তে রাজ্য সরকারের তরফে চাকরী দিতে না পারলে কোলকাতায় গিয়ে স্বেচ্ছামৃত্যুর অনুমতি দেওয়া হোক বলে আন্দোলনকারীরা দাবি তুলবেন ।





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।